Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার আবেদন করেছেন তো? (Have you applied for the 94th Banking Diploma Exam?)

আগামী ২৯ জুলাই এবং ০৫ ও ১২ আগষ্ট ২০২২ তারিখ ঢাকা মহানগরীসহ দেশের সুনির্দিষ্ট বিভাগীয়/জেলা সদরে অবস্থিত পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা। Online এর মাধ্যমে ফরম Submission ২৬-০৫-২০২২ তারিখ থেকে শুরু হয়েছে, চলবে ১২-০৬-২০২২ তারিখ পর্যন্ত। উক্ত তারিখের পরে আবেদন করা যাবে না। কোন অবস্থাতেই ম্যানুয়াল আবেদন গ্রহণ করা হবে না। কিন্তু আপনি ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার আবেদন করেছেন তো? যদি এখনো না করে থাকেন, তাহলে দ্রুত করুন। আর ফরম সাবমিশন এর আগে জেনে নিন তার নিয়ম।


১. দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (আইবিবি)-এর ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় JAIBB এবং DAIBB পর্বের নতুন ও পুরাতন সকল পরীক্ষার্থীর জন্য পরীক্ষা ফি এককালীন ১৫০০.০০ (এক হাজার পাঁচ শত) টাকা। 

২. ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার ফরম Online (https://online.ibb.org.bd/  অথবা www.ibb.org.bd) এর মাধ্যমে জমা দেয়া যাবে। 

৩. ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় আবেদন করার সময় বিষয় নির্বাচনের ক্ষেত্রে পরীক্ষার্থীদেরকে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। পরীক্ষার্থীগণ আবশ্যিক ও ঐচ্ছিক যে বিষয়টি নির্বাচন করবেন সেই বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এক্ষেত্রে কোন ভুল হলে অথবা প্রবেশপত্রে উক্ত বিষয় সংযুক্ত না হলে পরীক্ষার পূর্বে আইবিবিতে E-mail এর মাধ্যমে আবেদন করে তা সংশোধন করে নিতে হবে। 

৪. নির্ধারিত বিষয় ব্যতিত অন্য বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করলে আইবিবির নতুন সফটওয়্যারে সে বিষয়ের ফলাফল গ্রহনের সুযোগ নাই। 

৫. Online Form Submission আইবিবি Website (www. Online.ibb.org.bd)-G Upload করা হয়েছে। নিয়ম অনুযায়ী Online এ- Form Submission করতে হবে। 

৬. পরীক্ষা ফিস ১৫০০/- টাকা Online (Sonali Bank Account Transfer, Mobile Banking ( Bkash, Nagod, Rocket) I Card এর মাধ্যমে পরিশোধ করা যাবে। 

৭. ৯৪তম ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার ফিস জমা দিতে গিয়ে Mobile Banking ( Bkash, Nagod, Rocket) ও Card এ কোন চার্জ আরোপিত হলে সে চার্জ আবেদনকারীকে বহন করতে হবে। 

৮. কোন পরীক্ষার্থী JAIBB পর্ব উত্তীর্ণ না হয়ে DAIBB পর্ব পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। যদি কোন পরীক্ষার্থী JAIBB পর্ব উর্ত্তীণ না হয়ে DAIBB পর্বের পরীক্ষায় অংশ গ্রহণের লক্ষ্যে ফর্ম পূরণ করেন সেক্ষেত্রে উক্ত ফর্ম সরাসরি বাতিল করা হবে। 

৯. কোন পরীক্ষার্থী JAIBB ও DAIBB পর্ব পরীক্ষায় একসাথে অংশগ্রহণ করতে পারবেন না। 

১০. পরীক্ষার বিস্তারিত নিয়মাবলী ও সিলেবাস ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত Regulations and Syllabus for Banking Diploma Examinations, JAIBB and DAIBB  শীর্ষক পুস্তিকায় এবং IBB Website এ বর্ণিত আছে।

১. ১২-০৬-২০২২ তারিখের পরে আবেদন করা যাবে না।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ